কাস্টমে ৭১ লট পণ্যের নিলাম

কাস্টমে ৭১ লট পণ্যের নিলাম

চট্টগ্রাম কাস্টমে ৭১ লট পণ্যের নিলাম অনুষ্ঠিত হবে। এ লটের মধ্যে ব্যাটারিচালিত পঁচিশটি তিন চাকার সাইকেল রয়েছে। একটি লটে রয়েছে ৯বার নিলামে তোলা একটি গাড়ি। যেটি নিলামের ক্যাটালগে ভাঙা অবস্থায় (ফাউন্ড ব্রোকেন) রয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

নিলাম শাখা সূত্রে জানা গেছে, নিলামে জাপানের তৈরি টয়োটা ব্র্যান্ডের নেভি কালারের মাইক্রোবাসের দাম ধরা হয়েছে ২৩ লাখ ৭৮ হাজার ৭৬২ টাকা। অপরদিকে চীন থেকে আসা তিন চাকার সাইকেলগুলো ২০১৫ সালে দুইবার এবং ২০১৬ সালে একবার নিলামে উঠেছিল।

কাস্টমে ৭১ লট পণ্যের নিলাম

আজ রবিবার, ৩ এপ্রিল দুপুরে চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখায় এ নিলাম অনুষ্ঠিত হবে।

লটে পণ্যগুলোর মধ্যে লেডিস বেল্ট, ইলেকট্রিক ট্রাইসাইকেল, স্যানিটাইজার পণ্য, সিরামিক ওয়াল টাইলস, গিয়ার বক্স, বেবি ডায়াপার, ফ্লুটিং পেপার, গ্রিন টি, আয়না, ফিড মেশিনারি, স্যানিটারি ওয়্যার বেসিন, ফিনিশড টাইলস, গাড়ি, ফুটওয়্যার সেন্ডেল, গার্মেন্টস ফেব্রিক্স, তেঁতুল বিচি, তৈরি পোশাক, ব্যবহৃত যন্ত্রপাতি, ওয়াটার ফিল্টার ক্যাপিটাল মেশিনারি, পিভিসি কম্পাউন্ড, সয়েল স্ট্যাভিলাইজার, সালফিউরিক এসিড, টেক্সটাইল ব্যাগ, পেপার ট্যাগ, ল্যাবরেটরি সাপ্লাই, সেলফ অ্যাডহেসিভ ট্যাপ, প্লাস্টিক হ্যাংগার, পেট ফিল্ম, বিযুক্ত স্ট্যান্ড ফ্যান, পেট ফিল্ম, নিটেড টি শার্ট, গার্মেন্টস এক্সেসোরিজ, মেটাল বাটন, স্পোর্টস ফুটওয়্যার, ডুপ্লেক্স বোর্ড, সিকিউরিটি ট্যাগ, মেটাল ফ্রেম, ব্যাটারি লিড, ওয়াশিং কেমিক্যাল, ফিনিশিং এজেন্ট, হাইড্রোক্লরিক এসিড ও ডাই এসিড ইত্যাদি রয়েছে।

জানা গেছে, ঢাকার কাকরাইল থেকে ইতিমধ্যে দরপত্রের বক্সটি সিলগালা করে চট্টগ্রামে পাঠানো হয়েছে। আজ নির্ধারিত সময়ে ওই তিনটি বক্স নিলামে অংশগ্রহণকারীদের সামনে খোলা হবে।

কাস্টমস সূত্র জানায়, গত ২৭ মার্চ থেকে এই নিলামের ক্যাটালগ ও দরপত্র বিক্রি শুরু হয়। ক্যাটালগ ও দরপত্র সংগ্রহের জন্য ৩০ মার্চ পর্যন্ত সময় রাখা হয়েছিল। চট্টগ্রামে কাস্টমসের নিলাম শাখা, নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কেএম কর্পোরেশনের চট্টগ্রাম মাঝিরঘাটের অফিস এবং ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) কার্যালয় থেকে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহের ব্যবস্থা ছিল। ৩১ মার্চ বেলা ২টা পর্যন্ত দরপত্র জমা দেয়ার সময় নির্ধারিত ছিল।

নিলাম সম্পন্ন হওয়ার পর সর্বোচ্চ দরদাতাদের অনূকুলে পণ্য বিক্রির অনুমোদন দিবেন নিলাম কমিটির সদস্যরা। নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিআইএন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এ ছাড়া ক্যাটালগে উল্লেখিত শর্ত পূরণ করে নিলামে অংশ নেয়া যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.