পটিয়ায় ১৭টি খেলার মাঠ উদ্বোধন করলেন জেলা প্রশাসক

পটিয়ায় ১৭টি খেলার মাঠ উদ্বোধন করলেন জেলা প্রশাসক

পটিয়া ( চট্টগ্রাম)  সংবাদদাতা : চট্টগ্রামের পটিয়া উপজেলায় ১৭ ইউনিয়নে শিশু-কিশোরদের জন্য ১৭ টি খেলার মাঠ নির্মাণ শেষে আজ  ৫ ডিসেম্বর (২০২৩) মঙ্গলবার ভার্চুয়ালি উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

একই দিন তিনি উপজেলা কৃষি ঋণ কমিটির আয়োজনে যাকাত ফান্ডের মাধ্যমে খেলাপি ও মামলাযুক্ত কৃষি ঋণ মুক্তির সনদপত্র বিতরণ করেন।

পটিয়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা কৃষি ঋণ কমিটির সভাপতি জনাব মোহাম্মদ আতিকুল মামুন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলার সিনিয়র মৎস্য অফিসার স্বপন চন্দ্র দে, উপজেলা কৃষি ঋণ কমিটির সদস্য-সচিব ও অগ্রণী ব্যাংকের পটিয়া শাখার ব্যবস্থাপক মোঃ মহিউদ্দিন, বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপকবৃন্দ এবং কৃষি ঋণমুক্ত কৃষকবৃন্দ।

উক্ত অনুষ্ঠানের মাধ্যমে ১৬ জনকে কৃষি ঋণ মুক্তির সনদ বিতরণ করা হয় যার মধ্যে ১৫জন যাকাত ফান্ডের মাধ্যমে এবং ১জন জেলা প্রশাসক, চট্টগ্রাম এর নিজস্ব ফান্ডের মাধ্যমে কৃষি ঋণ থেকে মুক্ত হন।

উপজেলা নির্বাহী অফিসার আতিকুল মামুন জানিয়েছেন,  নতুন প্রজন্মের শিশুরা খেলার মাঠের অভাবে ঘরমুখো হয়ে পড়েছে। তাদের অনেকেই মোবাইল গেম আসক্ত শুধু খেলা ধূলা ও শরীর চর্চার অভাবে।

এই সমস্যা থেকে উত্তরণের জন্য জেলা প্রশাসক স্যারের পরামর্শ ও নির্দেশনায় পটিয়া উপজেলার ১৭ ইউনিয়নের প্রত্যেকটিতে সরকারি জায়গায় খেলার মাঠ তৈরি করে দেয়া হয়েছে।

তিনি বলেন, এই মাঠ স্থানীয় শিশু-কিশোররা ব্যবহার করবে। আর এই মাঠের তদারকি করবে স্থানীয় লোকজন এবং জনপ্রতিনিধিরা। তাই খেলার মাঠগুলো যাতে কেউ অন্যকোন কাজে ব্যবহার করতে না পারে বা অবৈধভাবে দখল করে কোন স্থাপনা বা দোকানপাট নির্মাণ করে শিশুদের খেলার বিঘ্ন ঘটাতে না পারে সে দায়িত্ব স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয় লোকদেরই দেখতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং জেলা প্রশাসককে কৃতজ্ঞতা জানান।

Related Articles