ইউএনও আতিকুল মামুন পটিয়াবাসীর হৃদয়ে অমর হয়ে থাকবেন-প্রেসক্লাব নেতৃবৃন্দ

ইউএনও আতিকুল মামুন পটিয়াবাসীর হৃদয়ে অমর হয়ে থাকবেন-প্রেসক্লাব নেতৃবৃন্দ

পটিয়া (চট্টগ্রাম) : প্রশাসনের সবাই দায়িত্বশীল, জনবান্ধব, রটিন ওয়ার্কের বাইরে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না । তবে কেউ কেউ শুধু জনবান্ধব বা দায়িত্বশীল নয় তার চেয়েও অনেক। রুটিন ওয়ার্কের বাইরে কিংবা নিজের গন্ডির বাইরেও গিয়েও ঝুঁকি নিয়ে কাজ করেন মানুষের কল্যানে।

রুটিন ওয়ার্কের বাইরে গিয়েও দেশ ও জাতির চিন্তা করেন। নিজকে সার্বক্ষণিক নিয়োজিত রাখেন; দেশের মানুষের সেবার অতন্দ্র প্রহরী হিসেবে।

পটিয়া উপজেলা বিদায়ী নির্বাহী অফিসার আতিকুল মামুন তাদেরই একজন এবং অন্যতম।

তিনি যেখানেই যান তাঁর সৃজনশীলতা এবং মানবিক মূল্যবোধ দিয়ে মানুষের মনে ঠাঁই করে নেয়ার সহজাত ঔদার্যবোধ এবং যোগ্যতা আছে তাঁর।

তিনি মাত্র ১ বছর ৯ মাসের স্বল্প সময়ে পটিয়াবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন তাঁর কর্মদক্ষতা ও সততা দিয়ে। তাঁর সামগ্রিক কর্মযজ্ঞ, সাধারণ মানুষের সাথে অমায়িক এবং বন্ধুবৎসল ব্যবহারের কারণে তিনি পটিয়াবাসীর হৃদয়ে অমর হয়ে থাকবেন।

এমন একজন মানবপ্রেমিক কর্মকর্তার বদলি পটিয়াবাসীর জন্য অপ্রত্যাশিত এবং অনাকাঙ্ক্ষিত।

গতকাল শনিবার তাঁর আকস্মিক বিদায় উপলক্ষে পটিয়া প্রেসক্লাবের কার্যকরী কমিটির নেতৃবৃন্দ তার সাথে বিদায়ী সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাৎকালে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, আতিকুল মামুন যেদিন পটিয়া যোগদান করেছিলেন সেদিন থেকেই গণমাধ্যমের জন্য তিনি সরকারি তথ্য উম্মুক্ত করে দেন।

প্রেসক্লাবের কার্যালয় প্রতিষ্ঠা এবং প্রেসক্লাবের জমি জটিলতা নিরসনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

সাংবাদিকরা ছিল তার পরিবারের সদস্যের মত। যে কোন অনুষ্ঠান এবং উৎসবে তিনি সাংবাদিকদের সামিল করেছেন।

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা আফরোজ,  উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল,  উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা স্বপন দে ,  উপজেলা তথ্য কর্মকর্তা উজ্জ্বল দাশ,

পটিয়া প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি এটিএম তোহা, সাধারণ সম্পাদক আব্দুল হাকিম রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, অর্থ সম্পাদক বিকাশ চৌধুরী, প্রচার সম্পাদক শফিউল আজম, দপ্তর সম্পাদক রবিউল আলম, কার্যকরী সদস্য একে জাহাঙ্গীর, আবেদুজ্জামান আমেরী,  নূর হোসেন, ফারুক রহমান বিঞ্জু, কামরুল ইসলাম এবং সাংবাদিক এস এম রহমান,   সুজিত দত্ত, গেলাম কাদের, মো: মহিউদ্দিন, গিয়াস উদ্দিন, মোঃ জুয়েল প্রমুখ সাংবাদিকবৃন্দ।

 

Related Articles