পটিয়ায় বিএনপির ২১ নেতাকমীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার-১

পটিয়ায় বিএনপির ২১ নেতাকমীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার-১

নিজস্ব সংবাদদাতা,পটিয়াঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের লিফলেট বিতরনের অভিযোগে চট্টগ্রামের পটিয়ায় বিএনপির ২১ নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে একটি মামলা রেকর্ড করা হয়েছে। শুক্রবার পটিয়া থানার এসআই মোহাম্মদ জহির আমিন বাদী হয়ে এ মামলাটি করেন।

এর আগেরদিন বৃহস্পতিবার রাতে পটিয়া পৌর সদরের মুন্সেফ বাজার এলাকা থেকে ছনহরা ইউনিয়ন বিএনপির সভাপতি দিদারুল আলম সিকদারকে (৪৫) পুলিশ গ্রেফতার করেন। তার কাছ থেকে পুলিশ লিফলেট উদ্ধার করেছে।

থানায় দায়েলকৃত মামলায় অন্য আসামীরা হলেন- যুবদল নেতা শাহজাহান চৌধুরী, বিএনপি নেতা মো. মোজাম্মেল হক, জাহাঙ্গীর আলম, মজিদ শাহ, আবু বকর, আবদুল আজিজ, শহীদুল ইসলাম, নুরুল আলম, এম আর মামুন, মো. ইলিয়াছ, তারিকুল ইসলাম টুটুল, মোহাম্মদ আজম, ইফতেখার রাজিব, আনোয়ার হোসেন সুমন, মানিক মিয়া, হাজী নুরুল ইসলাম সওদাগর, মনজুর আলমদার, চেয়ারম্যান আবদুর রশিদ দৌলতী, চেয়ারম্যান রেজাউল করিম, আবদুল মোনাফ।

পুলিশ জানান, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচন বানচাল করতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন ধরনের অপপ্রচার চালান। তারা বিভিন্ন এলাকায় গিয়ে লিফলেট বিতরণ করে ভোট বর্জনের দাবি জানাচ্ছেন।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পটিয়া থানার একদল পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এসময় উপজেলার ছনহরা ইউনিয়ন বিএনপির সভাপতি দিদারুল আলম সিকদারকে গ্রেফতার করা হয়।

পটিয়া থানার ওসি মোহাম্মদ সোলাইমান জানিয়েছেন, নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রে বিএনপির ২১জন নেতাকর্মীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে একটি মামলা রেকর্ড করা হয়েছে। নির্বাচন চলাকালে কেউ এ ধরনের পায়তারা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন।

Related Articles