মন্দির ভাংচুর, নির্বাচনী ক্যাম্পে আগুন পটিয়ায় বিভিন্ন স্থানে সংঘর্ষ, আটক-৫

মন্দির ভাংচুর, নির্বাচনী ক্যাম্পে আগুন  পটিয়ায় বিভিন্ন স্থানে সংঘর্ষ, আটক-৫

পটিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা : চট্টগ্রামের পটিয়ায় নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের মধ্যে বিভিন্ন স্থানে সংঘর্ষ, ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। শনিবার রাতে উপজেলার পাঁচুরিয়ায় নৌকার ক্যাম্পে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে একদল দুর্বৃত্ত। এতে নৌকা প্রার্থীর ব্যানার ও পেস্টুন পুড়ে যায়। ঘটনার জন্য নৌকা প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর নির্বাচন পরিচালনা কমিটির সচিব অধ্যাপক হারুনুর রশিদ স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর কর্মীদের দায়ী করেছেন। এদিকে শনিবার রাত ৮ টায় উপজেলার কেলিশহর ইউনিয়নে ৪ নং ওয়ার্ডে নারায়ন মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এই ঘটনার জন্য পটিয়া পূজা উদযাপন কমিটির নেতা ঝুলন দত্ত নৌকার কর্মীদের দায়ী করেছেন। তবে আওয়ামী লীগ এই জন্য দায়ী করেছে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর সমর্থকদের।

এদিকে শনিবার সকালে স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর ভাই ও বোনকে মারধর এবং তার কর্মীদের গুলি করার অভিযোগ এনে রবিবার ১৩ জনকে আসামী করে পটিয়া থানায় মামলা করেছেন হুইপের ছোট ভাই মুজিবুল হক চৌধুরী। এই মামলায় নৌকার সমর্থক আওয়ামী লীগের উপজেলা কমিটির সদস্য প্রজ্ঞাজ্যোতি বড়ুয়া লিটনসহ নৌকার ৫ কর্মীকে রোববার সকালে আটক করেছে পুলিশ।

রোববার মামলা হওয়ার আগেই পুলিশ রাত ৩ টায় আওয়ামী লীগের উপজেলা কমিটির সদস্য লিটনকে আটক করে বলে তার ঘনিষ্ঠজনরা অভিযোগ করেন।

আটককৃত অন্যরা হলেন যুবলীগ নেতা মইন উদ্দিন মনির (৪৮), মাহমুদুল হাসান মিছবাহ (২৫), নাফিস ইকবাল (২২) ও সাদমান বিন আসাদ (১৮)। আটককৃতদের জেলে পাঠানো হয়েছে।  শনিবার বিক্ষুব্ধ জনতা হুইপের গাড়িসহ ৬-৭টি গাড়ি ভাঙচুর করা হয়। এ সময় ঈগল প্রতীকের ২ সমর্থক গুলিবিদ্ধ হয়। আহত হন হুইপের আপন ছোট ভাই-বোনসহ ২৫ জন কর্মী-সমর্থক। ওই দিন দুই দফায় হামলার ঘটনায় পটিয়া থানায় হুইপ সামশুল হকের দুই ভাই বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন। পরিস্থিতি বর্তমানে উত্তেজনাকর।

এ বিষয়ে পটিয়া থানার ওসি জসিম উদ্দিন বলেন, আজ রাতেই আমি পটিয়া থানায় যোগদান করেছি। পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। সুষ্ঠ নির্বাচনে পুলিশ বদ্ধপরিকর।  এলাকায় পুলিশ ছাড়াও বিজিবি এবং র‌্যাবের টহল জোরদার করা হয়েছে। #

Related Articles