পটিয়ায় তিন দিনব্যাপী একুশে বই মেলা শুরু

পটিয়ায় তিন দিনব্যাপী একুশে বই মেলা শুরু

নিজস্ব প্রতিনিধি, পটিয়াঃ পটিয়ায় তিন দিনব্যাপী (২২,২৩ ও ২৪ ফেব্রুয়ারি) একুশে বই মেলা শুরু হয়েছে। পটিয়ার সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এই একুশে বইমেলার উদ্বোধন করেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) বিকেলে পটিয়া ক্লাব মাঠে একুশে বই মেলা উদ্বোধন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, পটিয়া একুশে বইমেলা পরিষদের চেয়ারম্যান সাবেক মেয়র অধ্যাপক মুহাম্মদ হারুনুর রশীদ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক এমপি চেমন আরা তৈয়ব,উপজেলা নির্বাহী অফিসার
আলাউদ্দীন ভূঞা জনী,সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা আফরোজ, কবি ও সাংবাদিক রাশেদ রউফ,দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক প্রদীপ দাশ,যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমদ,পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ম ম টিপু সুলতান চৌধুরী,যুব ও ক্রীড়া সম্পাদক মো: ফারুক,সদস্য মোজাহেরুল আলম চৌধুরী,নাছির উদ্দিন, গোলাম সরোয়ার চৌধুরী মুরাদ,
চট্টগ্রাম মহানগর যুবলীগ লীগের যুগ্ম সম্পাদক দিদারুল আলম দিদার,নিপুণ চৌধুরী,একুশে বই মেলার সদস্য সচিব মুহাম্মদ ছৈয়দ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, বন্যরা বনে সুন্দর শিশুরা মাতৃকূড়ে। প্রকৃত সাংস্কৃতিক কর্মীদের সাংস্কৃতিক অঙ্গনকে সাজানো হবে। বাঙ্গালীদের মাতৃভাষা বাংলা নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। বিশ্বে বাঙালিই একমাত্র জাতি যারা ভাষার জন্য জীবন দিয়েছে। পটিয়া ক্লাবের এই মঞ্চ কালের স্বাক্ষী, এই মঞ্চে এক সময় নবাব সিরাজদ্দৌল্লাহ সহ ক্যাতিমান নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান হতো। কালের বিবর্তনে পটিয়া থেকে এসব হারিয়ে গেছে। পটিয়ার হারানো ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি আবার ফিরিয়ে আনতে হবে ফিরিয়ে আনতে হবে। আমাদের ছেলেমেয়েদের ফেইসবুক থেকে বইমূখী করতে হবে। সেজন্য সকল অভিভাবকদের সচেতন হতে হবে।

ছবির ক্যাপশন- বইমেলায় পটিয়ায় উদ্বোধনে বক্তব্য রাখছেন মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি।

Related Articles