পুলিশ সপ্তাহ-২০২৪; চট্টগ্রামে র‌্যাব-৭ এর ৩ কর্মকর্তা পদকপ্রাপ্ত হলেন

পুলিশ সপ্তাহ-২০২৪;  চট্টগ্রামে র‌্যাব-৭ এর ৩ কর্মকর্তা পদকপ্রাপ্ত হলেন

আমার পটিয়া : সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, অপরাধ নিয়ন্ত্রণ ও সেবামূলক কাজের জন্য ‘পুলিশ সপ্তাহ-২০২৪’ উপলক্ষে পদকপ্রাপ্ত হলেন র‌্যাব-৭, চট্টগ্রামের অধিনায়কসহ তিন কর্মকর্তা।

পদকপ্রাপ্ত কর্মকর্তারা হলেন, র‌্যাব-৭, চট্টগ্রামের এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মাহবুব আলম, পিপিএম, পিএসসি “বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)।

এছাড়াও ব্যাটালিয়নে কর্মরত স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম সিপিসি-১ (ফেনী ক্যাম্প) এর কোম্পানী কমান্ডার এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল “ল” অফিসার র‍্যাব-৭, চট্টগ্রাম “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম-সেবা)’’ পদকপ্রাপ্ত হন।

উল্লেখ্য,  বাংলাদেশ আমার অহংকার- এই শ্নোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে।

র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে ২৭ ফেব্রুয়ারি  হতে ছয় দিনব্যাপী ‘পুলিশ সপ্তাহ ২০২৪’ শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সকাল সাড়ে দশটায় রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে সুশৃঙ্খল ও নয়নাভিরাম বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ উদ্বোধন করেন।

তিনি সারা দেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত বিভিন্ন কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলে মনোমুগ্ধকর প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। পরবর্তীতে বিপিএম ও পিপিএম পদকপ্রাপ্তদের পদক প্রদান করেন।

প্রেসবিজ্ঞপ্তি

 

 

Related Articles