ক্রীড়া সংস্থার প্রথম বৈঠকে পটিয়ার ক্রীড়াঙ্গনে প্রাণের আবেশ

ক্রীড়া সংস্থার প্রথম বৈঠকে পটিয়ার ক্রীড়াঙ্গনে প্রাণের আবেশ

এ,টি, এম তোহা : পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থার নবগঠিত কমিটির প্রথম সভা ২ মার্চ শনিবার বিকেলে উপজেলা মিলনায়তনে উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নিবার্হী কর্মকর্তা আলাউদ্দিন ভুঁইয়া জনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল করিমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

প্রথম সভায় ক্রীড়া সংস্থার উপদেষ্টা এবং সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী উপস্থিত থেকে নির্বাহী কমিটিকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সভায় পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল, উপজেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি ওসি জসীম উদ্দিন,নিপুন চৌধুরী,কাউন্সিলর গোফরান রানা, অতিরিক্ত সাধারণ সম্পাদক কুসুমপুরা ইউপি চেয়ারম্যান জাকারিয়া ডালিম, সদস্য আবুল কালাম বাবুল, হাজী আবুল বশর, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মজিদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সব্যচাসী নাথ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা পিপলু চন্দ্র নাথ,

সাংবাদিক এটিএম তোহা, ডি এম জমির উদ্দীন, মিসকাত আহমেদ, সাইফুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা সাহাব উদ্দিন, ক্রীড়া সংগঠক নুরুল আলম, ইমরানুল আলম, শাহরিয়ার শাহজাহান, কাজী আব্দুল কাদের, মহিলা কাউন্সিলর ইয়াসমিন আক্তার চৌধুরী, মহিলা নেত্রী সাজেদা বেগম।

প্রধান অতিথি মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি বলেন, পটিয়ার ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে স্থবিরতা দূর করতে নতুন কমিটি করা হয়েছে। তারা বছরব্যাপী খেলাধুলার আয়োজন করবেন।

স্মার্ট বাংলাদেশ গড়তে চাইলে দেশে স্মার্ট ক্রীড়াবিদ তৈরি করতে হবে। মেয়েদের টীম গঠন করে মেয়েদের এগিয়ে আনতে হবে। তিনি বলেন, খেলাধুলা শুধু বিনোদন নয়; শারিরীক ও মানসিক দূর্বলতা দূর করে।

ফুটবল, ক্রিকেট খেলার মাধ্যমে পটিয়ার মাঠ ফিরে পাবে প্রাণ। এজন্য সকল ক্রীড়া সংগঠনকে ভুমিকা রাখতে হবে। নব গঠিত পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থা আগামীর প্রজন্মের জন্য খেলা-ধুলা, সংস্কৃতি ও সাহিত্যকে উজ্জীবিত রাখতে দৃষ্টান্ত স্থাপন করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সাধারণ সম্পাদক নুরুল করিম বলেন, আমরা দিত এসেছি ; নিতে নয়। আমরা চাই তৃণমূল থেকে খেলোয়াড় ওঠে আসুক।

প্রথম সভায় সহ সভাপতি গোফরান রানা ১ লক্ষ, সহ সভাপতি নিপুন রায় ২ লক্ষ,  নির্বাহী সদস্য আবুল বাশার ২ লক্ষ এবং সাধারণ সম্পাদক মো নুরুল করিম ৫০ হাজার টাকা অনুদান প্রদানের ঘোষণা প্রদান করেন।

Related Articles