সাড়ে ৩৫ কোটি টাকার উন্নয়ন- পটিয়া পৌরসভার তিন বছর পূর্তিতে সংবাদ সম্মেলন

সাড়ে ৩৫ কোটি টাকার উন্নয়ন- পটিয়া পৌরসভার তিন বছর পূর্তিতে সংবাদ সম্মেলন

পটিয়া (চট্টগ্রাম)  সংবাদদাতা :  চট্টগ্রামের পটিয়া পৌরসভার তিন বছর পূর্তি উপলক্ষ্য  এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার বিকেলে পৌরসভার ৬ষ্ঠ পরিষদের তৃতীয়  বর্ষপূর্তি উপলক্ষে উন্নয়ন চিত্র, ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা নিয়ে বক্তব্য পাঠ  করেন- পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল।
অনুষ্ঠানের শুরুতে খতমে কুরআন পাঠ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌরসভার মেয়র আইয়ুব বাবুল বলেন, গত তিন বছরে পটিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে রাস্তা কার্পেটিং, আরসিসি, আরসিসি উন্নয়ন, ড্রেন, কালভার্ট নিমার্ণ, পুকুর ঘাট, কবরস্থানের মাটি ভরাটসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হয়। এর মধ্যে নিজস্ব তহবিল, এডিপি প্রকল্প, এমজেএসপি প্রকল্প, পিআইডিপি প্রকল্প, কোভিড-১৯ প্রকল্পসহ ৩৪ কোটি ২৩ লাখ ৭৩ হাজার ৭১৩ টাকার উন্নয়ন কাজ করা হয়।
আগামীতে ডাম্পিং স্টেশনের জন্য জায়গা অধিগ্রহণ ও শিশু পার্ক নিমার্ণ, বালিকা উচ্চ বিদ্যালয় স্থাপন, যাত্রী ছাউনি নিমার্ণ, ডিভাইডার স্থাপন, সৌন্দর্য বর্ধন ও লাইটিং দ্বারা আলোকিতকরণ, খাল খনন, রাস্তাঘাটের উন্নয়ন ও মহাশ্মশান নিমার্ণ, মেয়র মেধা বৃত্তি চালু, পাঠাগার স্থাপন, মেয়র টুর্ণামেন্ট চালু ও স্টেডিয়াম নিমার্ণ করার লক্ষ্য কাজ করা হবে।
ইতোমধ্যে পৌরসভার অর্থায়নে আদালত পুকুর ও উপজেলা পুকুরে ওয়াকওয়ে, সৌন্দর্যবর্ধন ও আলোকিতকরন কাজ ৬ কোটি টাকা ব্যয়ে ও ২ নং ওয়ার্ডে ১৩ কোটি টাকা ব্যয়ে পুতি গবেষক মুন্সি আবদুল করিম সাহিত্য বিশারদ কমপ্লেক্স নিমার্ণ টেন্ডার প্রক্রিয়াধীন।
তিন বছর পুর্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, কাউন্সিলর শফিউল আলম, গিয়াস উদ্দিন আজাদ, জসিম উদ্দিন, মহিলা কাউন্সিলর বুলবুল আক্তার, ইয়াসমিন আক্তার চৌধুরী, পৌরসভা নির্বাহী নেজামুল হক, প্রকৌশলী খন্দকার মিজানুর রহমান, উপ সহকারী প্রকৌশলী শাহজাহান খান, পটিয়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আবদুল হাকিম রানা, প্রেসক্লাবের সহ সভাপতি এটিএম তোহা, সদস্য আবেদ আমেরি, করুনা কান্তি বড়ুয়া, শহিদুল ইসলাম, বিধান দাশ, জয়নাল আবেদিন, আওয়ামী লীগ নেতা আলমগীর আলম, এম এন এ নাছির, ফজলুল হক আল্লাই, এম নাছির উদ্দিন, নুরুল ইসলাম, মফিজুর রহমান, মনজুর আলম, নজরুল ইসলাম ঝন্টু, এটিএম শাহজাহান, পটিয়া ক্রীড়া সংস্থা কমিটির সদস্য শাহরিয়ার শাহজাহান।

Related Articles