পটিয়ার প্রাণকেন্দ্র থানার মোড়ে উদ্বোধন হলো থাই,ইন্ডিয়ান,বাংলা খাবার নিয়ে ফ্যামিলি কিচেন

পটিয়ার প্রাণকেন্দ্র থানার মোড়ে উদ্বোধন হলো থাই,ইন্ডিয়ান,বাংলা খাবার নিয়ে ফ্যামিলি কিচেন

এ,টি,এম,তোহা, পটিয়া চট্টগ্রাম সংবাদদাতা : বিশুদ্ধ ও মানসম্মত খাদ্য পরিবেশনের অঙ্গীকার নিয়ে বিশাল পরিসরে পটিয়া থানার মোড়ে উদ্বোধন হলো ফ্যামিলি কিচেন রেস্তোরাঁর। গতকাল ২৬ মার্চ মঙ্গলবার বিকেল স্বাধীনতা ও জাতীয় দিবসের ঐতিহাসিক দিনটিতে ফিতা কেটে উদ্বোধন করেন পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় এমপি মোতাহেরুল ইসলাম চৌধুরী।

বাংলা, ইন্ডিয়া, থাই খাবারের স্বাদ নিয়ে যাত্রা শুরু করা রেস্তোরাঁটিতে রয়েছে ২৫০ জনের একসাথে বসার জন্য একটা ব্যাংকুয়েট হল, শিশুদের জন্য কীডস জোন; যেখানে বাচ্চাদের খেলতে দিয়ে বড়রা দীর্ঘক্ষণ বসে থেকে স্বাদ নিতে পারবেন দেশি-বিদেশি হরেক রকম খাদ্যের। যে সব শিশুরা খেতে চায় না সে সেসব শিশুদেরকে খেলার ছলে খাওয়াতে পারবেন মায়েরা।
উদ্বোধন অনুষ্ঠানে দুই হাজারের অধিক লোক জমায়েত হন রেস্তোরাঁ ফ্যামিলি কিচেনে। তাদের জন্য আয়োজন করা হয় ফ্রি চিকেম বিরিয়ানি দিয়ে ইফতার।
মাগরিবের নামাজের পর ঢল নামে পটিয়ার খাদ্য রসিকদের। তারা বিভিন্ন আইটেম দেখে দেখে অর্ডার করতে থাকেন।


নিমিষেই শেষ হয়ে যায় চিকেন বিরিয়ানি, চিকেন শর্মা, দই লাচ্ছি,  মালাই চা সহ অনেক আইটেম।
এমপি মোতাহেরুল ইসলাম চৌধুরী,  মেয়র আইয়ুব বাবুল, ইউএনও আলাউদ্দিন ভূঁইয়া জনি , যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো বদিউল আলম,  পৌর কাউন্সিলর, চেয়ারম্যান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ,  আইনজীবী, ডাক্তার, সরকারি-বেসরকারি চাকরিজীবীরা ফ্যামিলি কিচেন এর বাহারি খাবারের স্বাদ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

প্রতিষ্ঠানটির উদ্যোক্তা মো: মোক্তাদের আলম বাহার জানিয়েছেন,  হোটেল ব্যবসার দীর্ঘ অভিজ্ঞতা নিয়ে তারা পটিয়ায় ফ্যামিলি কিচেন রেস্তোরাঁ শুরু করেছেন।
দক্ষ অভিজ্ঞতা সম্পন্ন রন্ধন শিল্পীদের সমন্বয়ে একঝাঁক সেফ রান্নার কাজে নিয়োজিত রাখা হয়েছে।

পরিবেশনের আগে প্রতিটি খাদ্য স্বাস্থ্য সম্মত কীনা যাচাই করার পর তারা ভোক্তাদের কাছে পরিবেশন করবেন। মধ্যপ্রাচ্যে হোটেল ব্যবসায়ে সফল এই উদ্যোক্তা বলেন, তারা চট্টগ্রামের সাদিয়া কিচেনের সাথে কারিগরি সহায়তা নিয়েছেন।

চট্টগ্রামের ভাটিয়ারীতে তাদের আরেকটা শাখা শীঘ্রই চালু হবে।

প্রতিষ্ঠানের আরেক উদ্যোক্তা মোরশেদুল আলম গ্রাহকের মতামত যাচাই করছেন। তিনি বলেন, গ্রাহক সন্তুষ্টিই তাদের প্রধান উদ্দেশ্য।
প্রতিষ্ঠানটির আইন উপদেষ্টা এডভোকেট জসিম উদ্দিন জানিয়েছেন, তারা সকল নিয়ম ও আইন কানুন মেনে পটিয়ায় ফ্যামিলি কিচেন ওপেন করেছেন।
ফায়ার সেফটি, পরিবেশ, খাদ্যমান ঠিক রাখার জন্য সব উদ্যোগ নেয়া হয়েছে।

Related Articles